শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
ফায়ার ফাইটারদের অবদান জাতি কখনো ভুলবেনা: রাজশাহী জেলা প্রশাসক

ফায়ার ফাইটারদের অবদান জাতি কখনো ভুলবেনা: রাজশাহী জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক : ৫৭তম ব্যাচের নব-নিযুক্ত ফায়ারম্যানদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের উপ-পরিচালক নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ হামিদুল হক।

উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: নজরুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সহকারী পরিচালক আব্দুর রশিদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পাবনার সহকারী পরিচালক মোঃ সাইফুল ইসলাম, বগুড়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোঃ আনিস, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নাটোরের উপসহকারী পরিচালক মোঃ আসাদুজ্জামান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নওগাঁর উপসহকারী পরিচালক এ.কে.এম মুরশেদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার শহিদুল ইসলাম।

প্যারেড কমান্ডার ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের ওয়ার হাউজ ইন্সপেক্টর মোঃ ফারুক।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক হামিদুল হক বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ দেশে রুপান্তরিত হবে বাংলাদেশ। আজ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুসহ অনেক উন্নয়ন হচ্ছে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবক্ষেত্রে উন্নয়ন করছেন।

তিনি আরো বলেন, ঢাকায় আগুন লেগেছিল কিছুদিন আগে। সেখানে বেশিরভাগ সাধারণ মানুষ অগ্নিনির্বাপনে এগিয়ে না এসে ভিডিও ও ছবি তোলায় ব্যাস্ত ছিলেন। কিন্তু ফায়ার ফাইটাররা তাদের জীবন বাজি রেখে অগ্নিনির্বাপন করে। ফায়ার ফাইটাররা অগ্নিকান্ড, এ্যাকসিডেন্ট, ডুবন্ত ব্যক্তিকে উদ্ধার প্রভৃতি ক্ষেত্রে নিজেদের জীবন বাজি রাখেন। ফায়ার ফাইটারদের এ অবদান জাতি কখনো ভুলবেনা।

তিনি নবীন ফায়ার ফাইটারদের উদ্দেশ্যে বলেন, ফায়ার সার্ভিসের চাকরি কোন সাধারণ চাকরি নয়। এটা একটা বিশেষ চাকরি। ট্রেনিং এর সময়কালিন লব্ধ জ্ঞান বাস্তব জীবনে কাজে লাগাতে হবে। প্রত্যেকের উচিত মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করা। কারণ মুক্তিযুদ্ধের চেতনা ধারন করলে বাংলাদেশ এগিয়ে যাবে।

মতিহার বার্তা ডট কম – ০১  আগস্ট ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply